সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্নসমূহ

ওয়েবসাইটের উপরের মেনু থেকে Login/Register বাটনে ক্লিক করলে একটি পেইজ ওপেন হবে। 

আগে একাউন্ট খোলা থাকলে সেখানে লগিন করতে পারবেন। 
একাউন্ট খোলা না থাকলে রেজিস্টার করে নতুন একাউন্ট খুলতে হবে। এক্ষেত্রে চাইলে ফেসবুক অথবা গুগল একাউন্টের মাধ্যমে এক ক্লিকেই একাউন্ট খোলার ব্যবস্থা আছে। 

বিস্তারিত প্রসেস জানতে এই ভিডিওটি দেখুন।

কোর্স করার জন্য ইন্টারনেট সংযোগ আছে এমন ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাব অথবা মোবাইল ফোন হলেই চলবে। 

আপনার পছন্দের কোর্স পেইজে গিয়ে Add to cart বাটনে ক্লিক করুন। এরপর উপরের কার্ট আইকনে (🛒) ক্লিক করে Checkout পেইজে আপনার নাম, ইমেইল, মোবাইল নম্বর দিন। এরপর পেমেন্ট করে যে নাম্বার থেকে টাকা পাঠিয়েছেন সেই নাম্বার এবং ট্রাঞ্জেকশন আইডি লিখে Place Order এ ক্লিক করুন। 

মোবাইল ব্যাংকিং যেমন বিকাশ, রকেট, নগদ এর মাধ্যমে কিংবা সরাসরি ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে পেমেন্ট করা যাবে।

আমাদের বিভিন্ন কোর্সে অসংখ্য প্রবাসী শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন এবং এখনো করছেন। দেশের বাহিরে থেকে তারা সাধারণত ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে পেমেন্ট করে থাকেন।
অথবা কারো যদি বিকাশ, রকেট কিংবা নগদ এ পাঠানোর ব্যবস্থা থাকে তাহলে এর মাধ্যমেও পাঠাতে পারবেন।
এছাড়াও ভারত, সৌদি আরব সহ অন্যান্য কিছু দেশ থেকে উক্ত দেশের একাউন্ট দিয়ে পাঠানোর ব্যবস্থা আছে। এক্ষেত্রে আমাদের ফেসবুক পেইজে যোগাযোগ করতে হবে।

আমাদের বেশিরভাগ কোর্সই রেকর্ডেড সেলফ-পেইসড কোর্স। 
কোর্সের সবগুলো লেসন, শিট, কুইজ অলরেডি আপলোড দেয়া আছে কোর্সের ভিতর। আপনি কোর্সটিতে এনরোল করার সাথে সাথেই সবগুলো ম্যাটেরিয়াল একসাথে আপনার প্রোফাইলে পেয়ে যাবেন। যখন ইচ্ছা একাউন্টে ঢুকে যেকোনো লেসন, টপিক, কুইজ কমপ্লিট করতে পারবেন।

ব্যাচ সিস্টেমের যেসব কোর্স রয়েছে (যেমন ডিপ্লোমা কোর্সগুলো এবং কুরআন শিক্ষা কোর্স) সেগুলো ব্যাচ এর সাথে শুরু-শেষ হবে।

আসলাফ একাডেমির যে কোর্সগুলো সেলফ পেসড সেগুলোতে কোর্স কিনলেই সবগুলো লেকচার আপনি পেয়ে যাচ্ছেন। এক্ষেত্রে সবগুলো লেসন দেখে, পরীক্ষা দিয়ে কোর্স কমপ্লিট করতে কত সময় লাগবে তা একান্তই আপনার উপর নির্ভরশীল। 

ব্যাচ সিস্টেমের যেসব কোর্স রয়েছে (যেমন ডিপ্লোমা কোর্সগুলো এবং কুরআন শিক্ষা কোর্স) সেগুলো ব্যাচ এর সাথে শুরু-শেষ হবে।

সাধারণত কোর্স পারচেজ হবার কিছুক্ষণের মধ্যেই আপনাকে কোর্সে এপ্রুভাল দিয়ে দেয়া হবে। তবে অনিবার্য কোনো কারণ দেখা দিলে সর্বোচ্চ ১২ ঘন্টার মধ্যে আপনাকে কোর্সে এক্সেস দেয়া হবে। 

আসলাফ একাডেমি তার ফিমেল ইন্সট্রাক্টরদের পর্দার ব্যপারে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। ওয়েবসাইটে যে কেউ চাইলে যে কোনো কোর্স কিনতে পারে। তাই কোনো পুরুষ যেন ভুলবশত ফিমেল কোর্সে এনরোল না হয় এজন্য যাচাই করে এপ্রুভাল দেয়া হয়। 
পর্দার বৃহত্তর সার্থের দিকে তাকিয়ে শিক্ষার্থীরা এই সামান্য সময়টুকুতে ধৈর্যধারণ করবে বলে আমরা বিশ্বাস করি।

সাধারণত সমস্ত কোর্সেই ভিডিও লেসন, লেকচার শিট, কুইজ সব দেয়া থাকে।
একেবারে নতুন কোর্সগুলো; যেগুলো কিছুদিন আগে পাবলিশ হয়েছে সেগুলোয় শেষের লেসনগুলো হয়ত এখনো আপলোড করা হয় নি। অল্প কিছুদিনের মধ্যে যুক্ত হয়ে যাবে ইন শা আল্লাহ।

না, কোর্সে ভিডিও ডাউনলোড করার কোনো অপশন নেই। আপনার একাউন্টে ভিডিওগুলো আজীবন থাকবে ইন শা আল্লাহ।
ডাউনলোডকৃত ফাইল হারিয়ে যেতে পারে, অনেক মেমোরি স্পেস দখল করে, বিভিন্ন ডিভাইসে সাথে নিয়ে ঘোরাও সম্ভব নয়। আপনার একাউন্টে ভিডিও থাকলে যখন খুশি, যেখানেই থাকুন না কেন, যে ডিভাইসে ইচ্ছা কিংবা অনেক দিন পরেও লগ-ইন করে কোর্সের ভিডিও দেখতে পাবেন।

ভিডিওর পাশে Browse Q&A অপশন আছে। এখানে আপনি আপনার প্রশ্নটি করতে পারবেন, অথবা অনান্য শিক্ষার্থীরা কী প্রশ্ন করেছেন সেসব প্রশ্নোত্তর দেখতে পাবেন।

জি, কোর্স ১০০% কমপ্লিট হলে কোর্স পেইজে অটোমেটিক সার্টিফিকেট ডাউনলোড করার অপশন আসবে। সেখান থেকে আপনি সার্টিফিকেট ডাউনলোড কিংবা শেয়ার করতে পারবেন।

এখন পর্যন্ত আমাদের নীতিমালা অনুসারে কোর্সগুলোয় লাইফটাইম এক্সেস থাকবে। অর্থাৎ, আপনি একবার কিনে ফেললে এই কোর্স সবসময় আপনার একাউন্টে থাকবে ইন শা আল্লাহ।

না। আসলাফ একাডেমি এখন পর্যন্ত শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই বিশ্বব্যাপী বিশুদ্ধ জ্ঞানের এক বিশাল ধারা প্রতিষ্ঠিত করেছে।

আসলাফ একাডেমির ব্যাচ সিস্টেমের কোর্সগুলোতে ভর্তি হতে চাইলে আমাদের ফেসবুক পেইজে যোগাযোগ করুন।

পেইজ লিংক